সমালোচনার পুরস্কার


গত ০৯ অক্টোবর ২০১৭ জাতীয় রাজস্ব বোর্ড ট্রেড ফ্যাসিনেশনের জন্যে আমদানি পণ্যের দ্রুত শুল্কায়ন ও শুল্কায়নযোগ্য মুল্য নির্ধারনের ক্ষেত্রে পণ্যের মোড়ক বা প্যাকিং ম্যাটেরিয়ালস-এর মুল্য বিবেচনাকরণ সম্পর্কিত এক নথি প্রকাশ করে। যার সমালোচনা করে November 07, 2017 তারিখে "প্যাকেজিং ম্যাটেরিয়ালস নিয়ে এনবিআর এর নতুন প্রজ্ঞাপন ও কিছু কথা" শিরোনামে আমি আমার নিজস্ব ব্লগে ও সোশ্যাল মিডিয়ায় লেখালিখি করি এবং আমার যুক্তি তর্ক উপস্থাপন করি। যা সত্যিকারে আমদানিকারকের উপর জবরদোস্তির সমান। কিন্তু হঠাত আজ পত্রিকায় দেখলাম এনবিআর এর শুভবুদ্ধির উদয় হয়েছে এবং নতুন একটি আদেশের মাধ্যমে পুর্ব্বর্তি আদেশ স্থগিত করে (পত্রিকার নিউজ ও আদেশের কপি) এটা অবশ্যই আমার অবদান নয়। তারপরও আমার সমালোচনা নিশ্চয় কোন দায়িত্ব প্রাপ্ত লোকের কাছে পৌছেছে এবং তিনি উপলব্ধি করেছেন - আমার মত করে। তাই তিনি সক্ষম হয়েছেন এটা রহিত করতে। এটাও আমার জন্য কম পাওয়া কিসের? তবে এটি যেন আমার সত্য ও যুক্তিযুক্ত সমালোচনাকে উস্কে দিয়েছে আরও লিখার জন্য।

আমার এই লিখাটি প্রথম প্রকাশিত হয় Published on February 14, 2018 আমার লিংকডিন প্রোফাইলে। 

Post a Comment

0 Comments